বিদ্যালয়ে শিক্ষক নিয়োগে উৎকোচ নেয়ার অভিযোগ, পাল্টা পাল্টি সংবাদ সম্মেলন

বিদ্যালয়ে শিক্ষক নিয়োগে উৎকোচ নেয়ার অভিযোগ, পাল্টা পাল্টি সংবাদ সম্মেলন
সাধন রায় লালমনিরহাট প্রতিনিধিঃ
লালমনিরহাটের আদিতমারী উপজেলার গোবর্ধন হায়দারীয়া  দ্বিমুখী উচ্চবিদ্যালয়ে নিরাপত্তা কর্মি ও আয়া পদে লোক নিয়োগে উৎকোচ নেয়ার অভিযোগ এনে একটি মহলের সংবাদ সম্মেলনের প্রতিবাদে আজ বুধবার  দুপুরে বিদ্যালয় চত্তরে সংবাদ সম্মেলন করেছেন ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও ম্যানেজিং কমিটির সদস্যরা।
বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি ও মহিষখোচা ইউপি চেয়ারম্যান মোসাদ্দেক হোসেন এর সভাপতিত্বে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে গোবর্ধন হায়দারীয়া দ্বিমুখী উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আব্দুস সোবহান বলেন, শিক্ষা মন্ত্রনালয়ের নির্দেশিত নিয়োগ বিধিঁমালা মেনে এই বিদ্যালয়টিতে ২৫ মে নিরাপত্তা কর্মি ও আয়া পদে দুজনকে নিয়োগ দেয়া হয়।তারা গত ২৬ মে কর্মস্থলে যোগদান করে দায়িত্ব পালন করছেন।
তিনি আরো বলেন গত সোমবার ৩০ মে সকালে সচেতন নাগরিক এর ব্যানারে একটি মহল আমার বিরুদ্ধে সংবাদ সম্মেলনে অভিযোগ করেন উল্লেখিত দুটি পদে তাদের পছন্দের লোক নিয়োগের জন্য উৎকোচ  নিয়েও নিয়োগ দেয়া হয়নি।প্রধান শিক্ষক মোঃ আব্দুস সোবহান বলেন, তাদের অভিযোগ উদ্দেশ্য প্রনোদিত ও মিথ্যা ও বানেয়াট।তিনি দাবী করেন চাকুরী বন্চিতরা একত্রিত হয়ে প্রতিষ্ঠান তথা আমার বিরুদ্ধে মানহানীকর ঘটনা ঘটিয়েছে।যা অনাকাঙ্ক্ষিত।
বিদ্যালয় ম্যনেজিং কমিটির সভাপতি ও মহিষখোচা ইউনিয়নের পরিষদ চেয়ারম্যান  মোঃ মোসাদ্দেক হোসেন চৌধুরী নিয়েগ বিধিমালা মেনেই দুজনকে নিয়োগ দেয়া হয়।স্থানীয়ভবে অনেকেই আবেদন করেন।নিয়োগ বন্চিতদের হটাৎ করে এমন সংবাদ সম্মেলন ঠিক হয়নি।সচেতন নাগরিক কমিটির ব্যানারে অনুষ্ঠিত সংবাদ সমেলনের অভিযোগ মিথ্যা বলে দাবী করেন।
এব্যাপারে লালমনিরহাট জেলা প্রশাসক মোঃ আবু জাফর সময় সংবাদকে বলেন আমি কোন অভিযোগ পাইনি।পেলে তদন্ত করে প্রয়োজনীয় ব্যাবস্থা নেয়া হবে।

আপনি আরও পড়তে পারেন